Thursday, July 4, 2013

মোরগের ডাকে আল্লাহ আল্লাহ (দিগন্ত টিভির প্রতিবেদন)



আমরা সকলেই জানি পোষা পাখি ময়না, টিয়া ও তোতা পাখি মানুষের কণ্ঠে কথা বলতে পারে কিন্তু একটি মোরগও মানুষের কণ্ঠে কথা বলতে পারে এমনটি কে জানে? এমনই এক ঘটনা ঘটেছে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সদর ইউনিয়নের পানিহার গ্রামের আফতাব মোল্লার বাড়ীতে। তার ছেলে রুবেল হোসেন জানান, তাদের বাড়ীর একটি মোরগ ঈদের দিন জবাই করার জন্য ধরে জালের ভেতর আটকে রাখি। এরপর অস্পষ্টভাবে মোরগটি আল্লাহ নামে ডাকাডাকি শুরু করে। বিষয়টি প্রথমে কেউ গুরুত্ব দেয়নি। পরে মোরগটি জবাই করতে গেলে আরো দ্রুত গতীতে স্পষ্টভাবে আল্লাহ বলে চিৎকার করতে থাকে।
বিষয়টি স্থানীয় এক মৌলভীর সাথে পরামর্শ করলে তিনি মোরগটি জবাই করতে নিষেধ করনে। বিষয়টি লোকে মুখে প্রচার হবার পর থেকে গোদাগাড়ীসহ পাশ্ববর্তী কয়েকটি উপজেলার উৎসুক হাজার হাজার মানুষ মোরগটিকে একনজর দেখতে তার বাড়ীতে ভিড় করছে। অনেকেই আবার মোরগটিকে কিনে নিতে এক লাখ টাকা পর্যন্ত দাম হেকেছেন। কিন্তু বিক্রি বা কোনভাবে হাতছাড়া করতে নারাজ মোরগটির প্রতিপালক মোর্তজার স্ত্রী শিউলী বেগম।
এ বিষয়ে গোদাগাড়ী ইউপি চেয়্যারম্যান মাসিদুল গণি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি আসলেই খুব আশ্চার্যের। আমি নিজেই গিয়ে সরেজমিনে দেখে এসেছি।
এস.এইচ.এম তরিকুল ইসলাম, রাজশাহী থেকে

Watch this Video
 

No comments:

Post a Comment

https://isignbd.blogspot.com/2013/10/blog-post.html

এক অসাধারণ #না’তসহ দরূদ - বালাগাল উলা বি-কামালিহি: ইতিহাস, অনুবাদ ও তাৎপর্য